অন্ধকারকে ভালবেসোনা

আমাকে দেখেই পাগল হয়োনা
প্রেমে পড়োনা
ভালবেসানা
হৃদয় কাঁপানো চেহারা আমার
সে খোদারই ইচ্ছা
কেন অপরূপ করে সৃষ্টি করেছেন
আমাকে কখনই জানিনি
জানার আগেইতো আমি এসে গেছি
এই জগতে।
তুমি খুব ভাল করে নিজেকে
জেনে নাও
এখনও সময় আছে
যে নিজেকে চিনেনা সে কিছুই চিনেনা
সে অন্ধ, তার হৃদয় চক্ষুহীন
নিজেকে চিনতে পারেনা বলেই
সে আমাকে ভালবাসে
আমার প্রেমে পাগল।
বার বার বলেছি আমি
না জেনে পাগল হয়োনা
আমাকে জানতে হলে হৃদয় চক্ষু খোল
পর্দার অন্তরালে কি আছে দেখো
কোথায় আলো আর কোথায় অন্ধকার
ভাল করে দেখো
পর্দার বাইরে আমি এক
পর্দার ভিতরে আমি আরেক
অন্ধকারের রহস্য জানতে
ওদিকে ছুটে যেওনা
আমি থাকি
আমি কখনই আলোতে যাইনা
আলোকে আমার বড় ভয়
আলো আমার রহস্য
প্রকাশ করে দেয়।
তোমারতো আলোর দিকে
ছুটে যাওয়ার কথা
তুমি আলো থেকে এসেছো
আলোতেই ফিরে যাবে
আলোই তোমার ঠিকানা
তাই তোমায় বলেছি
রূপ দেখে বিভ্রান্ত হয়োনা
রূপতো মরীচিকারই আরেক রূপ
আমার প্রেমে পাগল হয়োনা
এ প্রেম তোমাকে অন্ধকারে নিয়ে যাবে।