জীবন

জীবনে আসা আর জীবনকে ত্যাগ করে যাওয়া

কিছুইতো আমার হাতে নেই,তাহলে জীবনটা কার

কেনইবা এ জীবন বয়ে চলছি , কতকাল বইবো

তাও জানিনা এই আমি, আমিই নাকি জীবনের আধার।

কেইবা বইছি এ জীবন, তা কখনই হয়নি জানা এ জীবনে

যেমন এসেছি আমি নিজের অজান্তে  আর অনিচ্ছায়

ফিরেও যেতে হবে, যে যাওয়ায় আমার নেই কোন হাত

তাইতো আমি ভেবে পাইনা  এ জীবনের মানে কি।

আসা আর যাওয়ার মানে জীবনের কি উদ্দেশ্য তাও জানা নেই

তবুও আমি  অনিচ্ছায় বয়ে চলেছি এ জীবনকে

যা কখনও কোথাও  ছিলনা আমার এখানে ওখানে।

 

 

মন্তব্য দিন

কোন মন্তব্য নেই এখনও

Comments RSS TrackBack Identifier URI

Leave a Reply

